ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে বেনাপোলে আলচনা সভা আনুষ্ঠিত

বার্তা বিভাগ
জানুয়ারি ৩০, ২০২৩ ৯:১২ অপরাহ্ণ
Link Copied!

বেনাপোল (যশোর) প্রতিনিধিঃ

দেশের একমাত্র বেনাপোল সীমান্তের শূন্য রেখায় গত ২০ বছর ধরে দুই দেশের ভাষা প্রেমীরা যৌথভাবে পালন করে আসছেন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এবার বসবে ২১তম মিলন মেলা ।

আজ সোমবার (৩০ জানুয়ারি) বিকালে বেনাপোল পৌর আওয়ামীলীগের কার্যালয়ে প্রস্তুতি সভায় সিদ্ধান্ত হয় পুষ্প অর্পণ ও আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটি পালন করার।

শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, যশোর ৮৫-১ শার্শা আসনের সংসদ সদস্য আলহজ্ব শেখ আফিল উদ্দিন এমপি ।

প্রতি বছর ২১ ফেব্রুয়ারি সকালে নোম্যান্সল্যান্ডে কাঠ-বাঁশ দিয়ে নির্মিত অস্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন দুই দেশের প্রতিনিধিরা। পরবর্তীতে সংক্ষিপ্ত আলোচনা সভার মধ্য দিয়ে শেষ হয় কার্যক্রম।

শার্শা উপজেলা আওয়ামীলীগের আয়োজনে সীমান্তে এবারের ভাষাভাষীদের মিলন মেলা বসবে।

আন্তর্জাতিক মাতৃভাষা উদযাপন পরিষদের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু ও সদস্য সচিব অধ্যক্ষ মোঃ ইব্রাহীম খলিল।

প্রস্তুতি মূলক আলোচনা সভায় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীবৃন্দ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]