ঢাকা২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

আগারগাঁও এ ডিএনসিসির প্রথম হলিডে মার্কেট উদ্বোধন

বার্তা বিভাগ
জানুয়ারি ১৪, ২০২৩ ১০:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

উন্নত বিশ্বের আদলে উদ্যোক্তাদের পণ্য নিয়ে রাজধানীতে হলিডে মার্কেট, চলবে সপ্তাহে দু’দিন।
রাজধানীর আগারগাঁওয়ে প্রথমবারের মতো পাইলট প্রকল্প হিসেবে চালু হলো ডিএনসিসি-ঐক্য হলিডে মার্কেট। সপ্তাহে দুদিনব্যপী এই মার্কেটে দেশের কুটিরশিল্প, ক্ষুদ্র ও মাঝারি (সিএমএসএমই) উদ্যোক্তাদের পণ্য ও খাদ্যপণ্য নিয়ে স্টলগুলো সাজানো থাকবে। এসএমই উদ্যোক্তাদের পণ্যের বিক্রয় ও বিপণন এবং এসএমই খাতকে এগিয়ে নিতে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এবং ঐক্য ফাউন্ডেশন প্রথমবারের মতো এই কার্যক্রম শুরু করল।

শুক্রবার রাজধানীর আগারগাঁওে সিএমএসএমই উদ্যোক্তাদের দেশীয় পণ্যের সমাহার নিয়ে আয়োজিত হলিডে মার্কেটের উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ডিএমপি অতিরিক্ত পুলিশ কমিশনার মীর রেজাউল আলম এবং ২৮ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মোঃ ফোরকান হোসেন সহ অন্যান্য অতিথি বৃন্দ । প্রধান অতিথির বক্তব্যে টিপু মুন্সি বলেন, যদি আমাদের অর্থনীতিকে জোরদার করতে হয় তাহলে সর্বনিম্ন ৫০ শতাংশ পার্টিসিপেশন হতে হবে।

ডিএনসিসি সূত্রে জানা যায় , এসএমই উদ্যোক্তাদের পণ্যের বিক্রয় ও বিপণন এবং এসএমই খাতকে এগিয়ে নিতে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এবং ঐক্য ফাউন্ডেশন প্রথমবারের মত এই মার্কেটের আয়োজন করে। ঢাকা উত্তর সিটি করপোরেশন এর অন্তর্গত আগারগাঁও শের-ই-বাংলা নগর রোড যা পর্যটন ভবন থেকে নির্বাচন কমিশন ভবন পর্যন্ত বিস্তৃত , আইসিটি সড়কের উত্তর দক্ষিণ দুই ধারের সুবিস্তৃত গাড়ি পার্কিং এর স্থানে শুক্রবার ও শনিবার এই মার্কেট বসবে। সড়কের দুই পাশের প্রতিটি পাশে ৫০টি করে মোট ১০০টি স্টল থাকবে।

এই হলিডে মার্কেটে দেশের খ্যাতনামা এসএমই উদ্যোক্তা, জাতীয় পুরস্কার প্রাপ্ত এসএমই উদ্যোক্তা, নতুন উদ্যোক্তা তাদের উৎপাদিত পণ্য নিয়ে যেমন- চামড়াজাত পণ্য, পাটজাত পণ্য, হস্তশিল্প, ফ্যাশন ও লাইফস্টাইল পণ্য, হোমডেকর পণ্য, অর্গানিক কৃষিপণ্য, পার্বত্য অঞ্চলের কৃষিপণ্য, কৃষিপণ্য, খাদ্যপণ্য ও পানীয় দেশীয় উদ্যোক্তাদের এক ছাতার নিচে পাওয়া যাবে। সেই সঙ্গে বৃক্ষপ্রেমিদের জন্য থাকবে নার্সারির উদ্যোক্তা।

হলিডে মার্কেটে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং পুরো মার্কেট সিসিটিভির আওতায় আনা হয়েছে বলেও জানানো হয়। দ্যা সোশ্যাল টাইম্স/ মাহমুদুল হাসান

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]